ডিপ ক্রিক লেক, ম্যারিল্যান্ড

এই লেকে গিয়ে মোটামুটি নিজেই আশ্চর্য্য হয়ে গেলাম। আমরা মানুষ ছিলাম মোট ১১ জন, তার মধ্যে ওখানে বোট বুকিং করতে গিয়ে দেখি সব বুকড। একটা বোট ও খালি নেই। যেটা আছে সেটা আবার ৮ জনের স্পিড বোট তাও আবার বিকেল ৪.০০টার পর এভেইলেবল হবে। ভাবতে পারেন এত মানুষ বোটিং করছে? মানুষ ক্লান্ত হয়ে গেছে ঘরে আটকা থাকতে থাকতে। তাই সবাই এখন ঘুরাঘুরি করে বেড়াচ্ছে।

যাই হোক ৮ জনের টা বুকিং দিয়ে আমরা স্টেট পার্কে ঘুরতে গেলাম, পরে ভাবলাম যদি আবার দেরি হয়ে যায় সেই জন্য ব্যাক করে তাড়াতাড়ি ফিরলাম, ভিতরে গিয়েই ওদেরকে আবারো অনুরোধ করলাম। মেয়েটি বললো একটা বোট তাড়াতাড়ি ফিরে এসেছে, ওটাতে ১১ জন বসা যাবে। ভাবলাম ভাগ্যটা বোধহয় খুবই ভালো ছিল আমাদের। স্পিড বোটের জন্য ওরা চার্জ করেছিল ৩ ঘন্টায় ৩৫৯ ডলার, কিন্তু ১১ জনের বোটের আবার দাম একটু কম ছিল। ৩ ঘন্টায় ২৮৩ ডলার চার্জ করলো। যাক সব মিলিয়ে আমরা প্রায় আড়াই ঘন্টার বেশি বোটিং করে এই অপূর্ব লেকটা ভ্রমণ করে আসলাম। যারা যারা এখানে গিয়ে ঘুরে আসতে চান তারা আসার আগেই বুকিং দেয়ার চেষ্টা করবেন।

ডিপ ক্রিক লেকটি গ্যারেট কাউন্টি, ম্যারিল্যান্ড স্টেটে অবস্থিত। উইকিপেডিয়ার সূত্র মতে, এই লেকটি প্রায় ৩৯০০ একর জুড়ে এবং ৬৯ মাইলের মত শোরলাইন বিস্তৃত। এই লেকের ম্যাক্সিমাম লেংথ হচ্ছে ১১.২৫ মাইল, প্রস্থ ১.১৩ মাইল এবং গভীরতা হচ্ছে ৭৫ ফুট। ম্যারিল্যান্ড স্টেট ২০০০ সালে পেনসিলভানিয়া ইলেকট্রিক কোম্পানি থেকে এই লেকটি কিনে নিয়েছিল।

Leave a Reply