স্মিথ মাউন্টেন লেক, ভার্জিনিয়া

স্মিথ মাউন্টেন লেকটি বেডফোর্ড এবং ফ্র্যাংকলিন কাউন্টিতে ২০,৬০০ একর জায়গা নিয়ে রওনকে অবস্থিত। এই লেকটি ভার্জিনিয়ার প্রিমিয়ার মৎস্যজীবীদের জন্য অসাধারণ ভূমিকা রেখেছে মাছ ধরার জন্য এবং অন্যান্য বিনোদনমূলক সুযোগ সুবিধার ও প্রস্তাব করে দিয়েছে।

লেকটি ১৯৬০ এর দশকের গোড়ার দিকে নির্মিত হয়েছিল। এটি আমেরিকান ইলেকট্রিক পাওয়ার কোম্পানির মালিকানাধীন এবং প্রধানত হাইড্রোইলেট্রিক পাওয়ার প্রজন্মের জন্য পরিচালিত হয়। বেশির ভাগ উন্নত করা হয় উপকূলে আবাসিক বাড়িগুলির সাথে কিন্তু অন্যান্য সুযোগ সুবিধা ও বিভিন্ন স্থানে ক্যাটারিং করা হয় বাহিরের উৎসাহী মানুষদের জন্য।

স্মিথ মাউন্টেন লেকে রয়েছে অসংখ্য বোট রেম্প (পাবলিক এবং প্রাইভেট) এবং জলাশয় জুড়ে ছড়িয়ে ছিটিয়ে মেরিনার্স রয়েছে। স্মিথ মাউন্টেন লেক স্টেট পার্কটি অনেক কিছু অফার করে যা এই লেকের প্রধান আকর্ষণ।

পার্কের কিছু কিছু অপশনের মধ্যে আছে বিকল্প পিকনিক এলাকা, সমুদ্র সৈকত, ক্যাম্পগ্রাউন্ড, কেবিন, অক্ষম অ্যাক্সেসযোগ্য মাছ ধরার পাত্র, নৌকা রেম্প, হাইকিং ট্রায়াল, সুন্দর দৃশ্য এবং পার্কের পাশে অবস্থিত একটি গল্ফ কোর্স। ফ্র্যাংকলিন কাউন্টির নতুন পার্কটি অফার করে পিকনিক এলাকা, সৈকত এবং অপরিচিত অ্যাক্সেসযোগ্য মাছ ধরার নৌকা।

অনেকে হ্রদ পর্যটক বাসস্থানে থাকার জন্য হ্রদের কাছাকাছি ঘর ভাড়া নিয়ে অনেক সুযোগ সুবিধা গ্রহণ করেন। আবাসিক উন্নয়নের সঙ্গে রওনক এবং লিঞ্চবার্গ লেক অনেক কাছাকাছি। দর্শকরা গ্রীষ্মকালে আসলে প্রচুর নৌকা ট্রাফিক পাবে এই লেকে তবে, ঠান্ডার মাসগুলিতে অ্যাংলাররা সামান্য প্রতিযোগিতা করতে পারবে। তথ্যগুলো ডিজিআইএফ. ভার্জিনিয়া.গভ থেকে সংগ্রহ করা হয়েছে।

Image Source: https://www.visitroanokeva.com/region/smith-mountain-lake/

Leave a Reply